• শিরোনাম

    উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে তৎপর হচ্ছে জাপান!

    ডেনাইট ডেস্ক | ২৯ জানুয়ারি ২০১৮

    উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে তৎপর হচ্ছে জাপান!

    যুক্তরাষ্ট্রের পর এবার উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র প্রতিহত করতে আরো তৎপর হচ্ছে জাপান! যেহেতু যুক্তরাষ্ট্রের পরেই জাপানের দিকে তাক করা রয়েছে উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র । এই অবস্থায় উত্তর কোরিয়ার ক্ষেপণাস্ত্র রুখে দিতে প্রতিরক্ষা মহড়া শুরু করে দিল টোকিও। এই প্রথম জাপান পিয়ংইয়ংয়ের ক্ষেপণাস্ত্র রুখতে এই মহড়া শুরু করল।

    মহড়ার অংশ হিসেবে টোকিওর মেট্রো স্টেশনসহ অন্যান্য ভূগর্ভস্থ স্থানগুলোতে ভলেন্টিয়াররা আশ্রয় নেন। মেট্রো স্টেশন হিসেবে ব্যবহারের পাশাপাশি এই সব কেন্দ্রকে ভূগর্ভস্থ আশ্রয় কেন্দ্র হিসেবে ব্যবহারের উপযোগী করে বানানো হয়েছে। সুশৃঙ্খল স্বেচ্ছাসেবকদের একটি দল টোকিও মেলা প্রাঙ্গণ এবং টোকিও ডোম বেসবল স্টেডিয়ামের চারপাশ ঘিরে নির্মিত পার্কের মহড়ায় অংশ নেয়। এখানে মহড়ায় প্রায় তিনশ’ স্বেচ্ছাসেবক অংশ নেন।

    কলকাতা টুয়েন্টিফোর’র প্রতিবেদনে বলা হয়, আগামী মাসে দক্ষিণ কোরিয়ার অনুষ্ঠেয় শীতকালীন অলিম্পিকে উত্তর কোরিয়া অংশগ্রহণ করবে। এতে কোরিয় উপদ্বীপের উত্তেজনা কমবে বলে যখন আশা করা হচ্ছে। তবুও সম্ভব্য যুদ্ধের বিরুদ্ধে জাপানের নাগরিকদের রক্ষা করার তৎপরতার অংশ হিসেবে জাপান সরকার এমন মহড়ার আয়োজন করল।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com