• শিরোনাম

    বিশৃঙ্খলা করলে কঠোর হস্তে দমন: ডিএমপি কমিশনার

    নিজস্ব প্রতিবেদক | ৩০ জানুয়ারি ২০১৮

    বিশৃঙ্খলা করলে কঠোর হস্তে দমন: ডিএমপি কমিশনার

    দেশের কোনো নাগরিকই আইনের উর্ধ্বে না। আগামী ৮ ফেব্রুয়ারি বিএনপির চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার রায়কে কেন্দ্র করে বিশৃঙ্খলাকারীদের কঠোর হচ্ছে দমন করা হবে বলে জানিয়েছেন ঢাকা মহানগর পুলিশ (ডিএমপি) কমিশনার মো. আছাদুজ্জামান মিয়া। আজ মঙ্গলবার দুপুরে বাংলা একাডেমিতে অমর একুশে বইমেলা উপলক্ষ্যে নিরাপত্তা ব্যবস্থা পর্যবেক্ষন শেষে তিনি এসব কথা বলেন।

    তিনি বলেন, ধর্মীয় ও সাম্প্রদায়িক চেতনায় আঘাত করে এমন কোন বই প্রকাশকরা বইমেলায় আনতে পারবেন না। বইমেলার ভেতরে ও বাইরে পর্যাপ্ত সংখ্যক সাদা পোশাকে ও ইউনিফর্মে পুলিশ দায়িত্বে থাকবে। স্ট্যান্ডবাই থাকবে সোয়াট, বোম্ব ডিসপোজাল ইউনিট ও ডগ স্কোয়াড। শাহবাগ, বকশি বাজার, নীলক্ষেত ও দোয়েল চত্ত্বর ঘিরে থাকবে পুলিশে বহিঃবেষ্টনী নিরাপত্তা বলয়।

    বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যানে থাকবে আন্তঃবেষ্টনী নিরাপত্তা ব্যবস্থা। মেলা চত্ত্বর সিসিটিভির আওতায় আনা হয়েছে। কন্ট্রোল রুম থেকে মেলার ভেতরে ও চারপাশে সার্বক্ষণিক সিসিটিভি দিয়ে পর্যবেক্ষন করা হবে। ইভটিজিং, অনাকাঙ্খিত ঘটনা, ছিনতাই ও পকেটমার প্রতিরোধে কাজ করবে পুলিশের বিশেষ টিম। অপ্রীতিকর ঘটনা এড়াতে মেলায় প্রবেশ ও বাহিরের জন্য থাকবে আলাদা গেইট। প্রত্যেক দর্শনার্থীকে আর্চওয়ে ও মেটাল ডিটেক্টর দ্বারা তল্লাশীর মাধ্যমে মেলায় প্রবেশ করতে হবে।

    ডিএমপি প্রধান বলেন, বইমেলায় কোন প্রকার ব্যাগ, ব্যাগ প্যাক, ভ্যানিটি ব্যাগ, ট্রলি ব্যাগ, দাহ্য পদার্থ, ধারালো অস্ত্র, আগ্নেয়াস্ত্র নিয়ে আসা যাবে না। দোয়েল চত্ত্বর থেকে টিএসসি চত্ত্বর পর্যন্ত কোন গাড়ি চলাচল করতে দেয়া হবে না। শুধুমাত্র বাংলা একাডেমি কর্তৃক প্রদত্ত স্টিকারযুক্ত গাড়ি প্রবেশ করতে পারবে। এই এলাকায় কোন প্রকার হকার বা ভ্রাম্যমান দোকান প্রবেশ করতে পারবে না।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩
    ১৪১৫১৬১৭১৮১৯২০
    ২১২২২৩২৪২৫২৬২৭
    ২৮২৯৩০৩১  
  • ফেসবুকে daynightbd.com