• শিরোনাম

    তৌহিদ এলাহীর ‘বইকাটা’ আসছে ১১ ফেব্রুয়ারি

    ডেনাইটবিডি ডেস্ক | ১০ ফেব্রুয়ারি ২০১৮

    তৌহিদ এলাহীর ‘বইকাটা’ আসছে ১১ ফেব্রুয়ারি

    এবারের অমর একুশে বই মেলায় ‘বইকাটা’ নামে প্রথম শিশুতোষ গল্পের বই নিয়ে আসছেন লেখক তৌহিদ এলাহী। ভিন্ন স্বাদের আটটি গল্প নিয়ে সাজানো হয়েছে বইটি। ১১ ফেব্রুয়ারি সন্ধ্যা ছয়টায় সোহরাওয়ার্দি উদ্যানের মোড়ক উম্মোচন মঞ্চে ‘বইকাটা’ গল্পের বইটির মোড়ক উম্মোচন করা হবে। বইমেলার ‘ইকরিমিকরি’র ৫৩১ নম্বর স্টলে এই বই পাওয়া যাবে। তৌহিদ এলাহী ঢাকা জেলা প্রশাসনের সিনিয়র সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে কর্মরত আছেন।

    23380409_10214215105482334_4254615280315809457_n

    বইটি মূলত শিশুদের জন্য হলেও বেশ কিছু গল্প হতে বড়রাও বাড়তি স্বাদ পেতে পারেন। কিছু কিছু গল্পের অর্থগত দ্বৈততা বড়দের জন্য রুপকতা আর ছোটদের জন্য সরাসরি হাস্যরসের সৃষ্টি করা হয়েছে। বেশকিছু গল্প বেশ শিক্ষামূলক। এছাড়াও কিছু গল্প ছোট ছোট পাঠকদের ‘সার্কাজমের’ প্রথম পাঠ দেবে। আর গল্পের সঙ্গে পাতায় পাতায় আছে মজার মজার ছবি। ছবিগুলো একেছেন নাজমুল আলম মাসুম।

    তৌহিদ এলাহী জানান, বইটি মূলত শিশুদের জন্য লেখা হয়েছে। বাচ্চাদের বই পড়ার প্রতি উৎসাহ বাড়াতে, বইটি দৃষ্টিনন্দন ও আকর্ষনীয় করতে আছে বেশ কিছু দৃষ্টিনন্দন ছবি রয়েছে। গল্পগুলো বিভিন্ন সময়ে কালের কন্ঠ পত্রিকার শিশুদের ‘টিন টিন টুন টুন’ পাতায় প্রকাশিত হয়েছে। সায়েন্স ফিকশন, এডভেঞ্চার, নৈতিক, ভৌতিক ইত্যাদি নানা স্বাদের ও হাস্যরসে পরিপূর্ণ গল্পগুলো উপস্থাপন করা হয়েছে কিছুটা ভিন্ন আঙ্গিকে। বইটি প্রকাশিত হবে ‘ইকরি মিকরি’ প্রকাশনী হতে।

    ছাত্রজীবনেই তৌহিদ এলাহীর লেখালেখির হাতেখড়ি দৈনিক পত্রিকার সাংবাদিক হিসেবে। ফিচার সাংবাদিক হিসেবে দীর্ঘদিন কাজ করেছেন দৈনিক কালের কন্ঠে। এছাড়াও কাজ করেছেন দৈনিক সমকাল ও সাপ্তাহিক ডিজিটাল সময়ে। বিভিন্ন সমসাময়িক আর্থ-সামাজিক বিষয় নিয়ে নিয়মিত কলাম লিখেন প্রথম আলো, কালের কন্ঠসহ বিভিন্ন জনপ্রিয় পত্রপত্রিকা ও অনলাইন মাধ্যমে।

    বাস্তবতার নিরিখে গভীর জীবনবোধ ও সহজাত হিউমার তার লিখার মূলশক্তি। সৃজনশীল লেখালেখির অংশ হিসেবে বিভিন্ন পত্রিকায় প্রকাশিত ছোটদের গল্পগুলোর মাধ্যমে তৌহিদ এলাহী ইতোমধ্যেই একজন প্রতিশ্রুতিশীল সুসাহিত্যিকের আগমনী বার্তা প্রদান করেছেন।

    তৌহিদ এলাহীর জন্ম জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার জোরখালী গ্রামে। পড়াশোনা করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ে মাইক্রোবায়োলজি বিষয়ে। ফিন্যান্স এ এমবিএ সম্পন্ন করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইবিএ হতে। তিনি ৩০তম বিসিএস প্রশাসন ক্যাডারে ২০১৫ সালে ঢাকা জেলার নির্বাহী ম্যাজিস্ট্রেট হিসেবে যোগ দেন। ব্যাক্তিজীবনে তিনি বিবাহিত, স্ত্রী তাছলিমা লাকি।

    Comments

    comments

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    মা হওয়ার পথে বাধা রাতের ডিউটি!

    ২৫ ফেব্রুয়ারি ২০১৭

    আর্কাইভ

    শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০
    ৩১  
  • ফেসবুকে daynightbd.com