• শিরোনাম

    পিএসসি ৫ কর্মকর্তা-কর্মচারীকে বরখাস্ত করেছে

    নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪

    পিএসসি ৫ কর্মকর্তা-কর্মচারীকে বরখাস্ত করেছে

    প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে সরকারি কর্ম কমিশনের (পিএসসি) পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।বাংলাদেশ রেলওয়ের ‘উপসহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষার এই প্রশ্ন ফাঁসের অভিযোগ ওঠেছে।

    এই কর্মকর্তা-কর্মচারীরা হলেন—পিএসসি সচিবালয়ের উপপরিচালক মো. জাহাঙ্গীর আলম, উপপরিচালক মো. আবু জাফর, সহকারী পরিচালক এস. এম. আলমগীর কবীর, অফিস সহায়ক মো. সাজেদুল ইসলাম এবং ডেসপাচ রাইডার মো. খলিলুর রহমান।

    মঙ্গলবার (৯ জুলাই) রাতে পিএসসির চেয়ারম্যান মো. সোহরাব হোসাইনের সই করা আদেশে এই পাঁচ কর্মকর্তা-কর্মচারীকে সাময়িক বরখাস্ত করা হয়।

    পিএসসির আলাদা আদেশে বলা হয়, যেহেতু বাংলাদেশ রেলওয়ের ‘উপসহকারী প্রকৌশলী’ পদের নিয়োগ পরীক্ষার প্রশ্নপত্র প্রকাশ ও বিতরণের সঙ্গে জড়িত থাকা এবং দায়িত্বপ্রাপ্ত কর্মচারীর মাধ্যমে অপরাধ সংঘটনে সহায়তা করার অভিযোগে সরকারি কর্ম কমিশন আইন, ২০২৩-এর ১১ ও ১৫ ধারা অনুযায়ী পল্টন থানায় ১৫/৩১০ নম্বর মামলা দায়ের করা হয়েছে এবং মামলার এজাহারভুক্ত আসামিদের (সিআইডি) গ্রেফতার করে জেলে আটক রাখা হয়েছে, সেহেতু সরকারি চাকরি আইন, ২০১৮-এর ধারা ৩৯(২) অনুসারে ৯ জুলাই থেকে চাকরি থেকে সাময়িকভাবে বরখাস্ত করা হলো।

    সাময়িক বরখাস্ত থাকাকালীন তারা সরকারি কর্ম কমিশন সচিবালয়ের প্রশাসন অধিশাখায় নিয়োজিত থাকবেন বলে উল্লেখ করা হয়।

    আদেশে আরও জানানো হয়, বিধি অনুযায়ী এসব কর্মকর্তা-কর্মচারী খোরপোশ ভাতা প্রাপ্য হবেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৩২ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৯ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১