• শিরোনাম

    কুয়াকাটা সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড়

    ডেনাইট ডেস্ক | শুক্রবার, ০৫ মে ২০২৩

    কুয়াকাটা সৈকতে পর্যটকদের উপচে পড়া ভিড়

    সরকারি ছুটির দ্বিতীয় দিনে কুয়াকাটা সমুদ্র সৈকতে ভিড় জমিয়েছেন হাজার হাজার পর্যটক। শহরের কোলাহল থেকে একটু স্বস্তি পেতে এবং প্রাকৃতিক নৈসর্গিক সৌন্দর্য উপভোগ করতে এসকল পর্যটকের আগমন ঘটে। শুক্রবার সকাল থেকে পর্যটকদের পদচারণায় এখন মুখর হয়ে উঠেছে গঙ্গামতি, ঝাউবাগান ও লেম্বুর বনসহ সকল পর্যটন স্পট। সাগরকন্যা কুয়াকাটার একই জায়গায় দাঁড়িয়ে সূর্যোদয় ও সূর্যাস্ত উপভোগসহ সাগরের নানা সৌন্দর্য দেখতে বছরের বিশেষ বিশেষ দিনে পর্যটকদের আগমন ঘটে। এবার বৌদ্ধ পূর্ণিমাসহ সরকারি তিনদিনের ছুটিতে কুয়াকাটায় আগমন ঘটেছে হাজারও পর্যটকের।

    সৈকতে আসা পর্যটকরা সমুদ্রের বড় বড় ঢেউয়ের মিতালীতে মেতেছেন। কেউবা ছবি তুলছেন, কেউবা আবার মোটরবাইক কিংবা ওয়াটার বাইকে ঘুরছেন। আগতদের ভিড়ে বুকিং রয়েছে কুয়াকাটার আশি শতাংশ হোটেল মোটেল। পর্যটকদের নিরাপত্তায় বিভিন্ন পর্যটন স্পটে ট্যুরিস্ট পুলিশের উপস্থিতি লক্ষ করা গেছে।

    স্থানীয়রা জানান, ঈদুল ফিতরের ছুটির রেশ কাটতে না কাটতেই বৌদ্ধ পূর্ণিমার ছুটিসহ সরকারি টানা তিনদিনের ছুটিতে কুয়াকাটায় পর্যটকের ঢল নেমেছে। বৃহস্পতিবার বিকাল থেকে এসকল পর্যটকের আগমন বাড়তে থাকে। আগত পর্যটকরা সমুদ্র সৈকতে দাঁড়িয়ে সূর্যোদয়-সূর্যাস্ত অবলোকনের পর ছুটছেন রাখাইন পল্লীসহ দর্শনীয় স্থানে।

    পর্যটকরা বলেন, আগের থেকে কুয়াকাটা সৈকতের পরিবেশ অনেক সুন্দর হয়েছে। সৈকতের সৌন্দর্যে বিমোহিত হয়ে বারবার আসি।  আরা বলেন, সমুদ্রের বিশালতা তাদের মুগ্ধ করেছে। ঢেউ, বালু আর পানি সব মিলিয়ে একটা দারুণ পরিবেশ।

    ট্যুর অপারেটর অ্যাসোসিয়েশন অব কুয়াকাটা টোয়াক’র সেক্রেটারি কে এম জহির বলেন, টানা তিনদিনের ছুটির কারণেই মূলত পর্যটকদের চাপ একটু বেশি। ট্যুরিস্ট পুলিশ কুয়াকাটা জোনের পরিদর্শক হাসনাইন পারভেজ বলেন, আগত পর্যটকদের নিরাপত্তা দিতে আমাদের ট্যুরিস্ট পুলিশ পর্যটন স্পটগুলোতে কাজ করছে। এছাড়া সৈকতে সর্তকতামূলক মাইকিং করা হচ্ছে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ২:০৩ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ মে ২০২৩

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    ‘মাহির সর্বনাশ করছেন ইমন’

    ২৮ ফেব্রুয়ারি ২০২৪

    ঢাকায় কৌশানি মুখার্জী

    ০৮ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০