• শিরোনাম

    ডিসেম্বর পর্যন্ত রাজস্ব অর্জিত হয়েছে ৮৭.৭০ শতাংশ ‘ সংসদে অর্থমন্ত্রী

    নিজস্ব প্রতিবেদক | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪ | পড়া হয়েছে 21 বার

    ডিসেম্বর পর্যন্ত রাজস্ব অর্জিত হয়েছে ৮৭.৭০ শতাংশ ‘ সংসদে অর্থমন্ত্রী

    সংসদে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, চলতি অর্থ বছরে (২০২৩-২৪) রাজস্ব আদায়ের যে লক্ষ্যমাত্রা নির্ধারণ হয়েছিল তা থেকে গত ডিসেম্বর পর্যন্ত অর্জিত রাজস্বের পরিমাণ ৮৭ দশমিক ৭০ শতাংশ।

    সোমবার (১২ ফেব্রুয়ারি) সংসদে এম, আবদুল লতিফের এক লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান। স্পিকার ড শিরীন শারমিন চৌধুরীর সভাপতিত্বে বিকেলে মূলতবি অধিবেশন শুরু হয়।

    একই প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী বলেন, চলতি অর্থবছরে (২০২৩-২৪) অভ্যন্তরীণ সম্পদ বিভাগ হতে (জাতীয় রাজস্ব বোর্ড অংশ) রাজস্ব আদায়ের লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৩০ হাজার কোটি টাকা এবং স্ট্যাম্প শুল্ক বাবদ (অভ্যন্তরীণ সম্পদ বিভাগের নিজস্ব লক্ষ্যমাত্রা) ১৩ হাজার ৬১৭.৫৭ কোটি টাকা।

    অভ্যন্তরীণ সম্পদ বিভাগের মোট রাজস্ব লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে ৪ লাখ ৪৩ হাজার ৬১৭.৫৭ কোটি টাকা। ২০২৩-২৪ অর্থবছরের ডিসেম্বর ২০২৩ মাস পর্যন্ত লক্ষ্যমাত্রার ৮৭.৭০ শতাংশ অর্জিত হয়েছে।

    ডা. শামিল উদ্দিন আহমেদ শিমুলের এক লিখিত প্রশ্নের জবাবে অর্থমন্ত্রী আবুল হাসান মাহমুদ বলেন, গত ডিসেম্বর পর্যন্ত কর রাজস্ব লক্ষ্যমাত্রা অনুযায়ী রাজস্ব আদায় হয়েছে ১ কোটি ৬৫ হাজার ৬৩০ কোটি টাকা এবং রাজস্ব ঘাটতির পরিমাণ ২৩ হাজার ২২৭ দশমিক ১৯ কোটি টাকা।

    মন্ত্রী আরও জানান, বতর্মানে দেশে চলতি বছরের জানুয়ারি পর্যন্ত আয়কর রির্টান জমা দানকারীর সংখ্যা ৩৬ লাখ ৬২ হাজার ৮১ টি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:১৮ অপরাহ্ণ | সোমবার, ১২ ফেব্রুয়ারি ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    এলপি গ্যাসের দাম বাড়ল

    ০৪ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১