• শিরোনাম

    শাহজালালের তৃতীয় টার্মিনালের একাংশের উদ্বোধন ৭ অক্টোবর

    নিজস্ব প্রতিবেদক | মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩

    শাহজালালের তৃতীয় টার্মিনালের একাংশের উদ্বোধন ৭ অক্টোবর

    ফাইল ছবি

    আগামী ৭ অক্টোবর হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের তৃতীয় টার্মিনাল আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হবে বলে জানিয়েছেন বাংলাদেশ বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষের চেয়ারম্যান এয়ার ভাইস মার্শাল মো. মফিদুর রহমান। মঙ্গলবার (৮ আগস্ট) দুপুরে এই তৃতীয় টার্মিনালের নির্মাণকাজ পরিদর্শনে গিয়ে তিনি সাংবাদিকদের এ কথা জানান।

    মফিদুর রহমান বলেন, এখন পর্যন্ত তৃতীয় টার্মিনালের ৮২ শতাংশ কাজ শেষ। উদ্বোধনের আগে ৯০ শতাংশ কাজ শেষ করার পরিকল্পনা আছে। এখানে প্রতিনিয়ত কাজ কাজ চলছে। প্রতিদিন ১০ থেকে ১২ হাজার কর্মী কাজ করছে। ৭ অক্টোবর প্রধানমন্ত্রী শেখ হাসিনা এই টার্মিনাল উদ্বোধন করবেন।

    উদ্বোধনের কতদিন পর যাত্রীরা টার্মিনাল ব্যবহার করতে পারবে, সাংবাদিকদের এমন প্রশ্নের জবাবে মফিদুর রহমান বলেন, উদ্বোধনের দিন একটি পরীক্ষামূলক ফ্লাইট এখান থেকে পরিচালনা করা হবে। তবে আগামী বছরের শেষের দিকে যাত্রীরা পুরোপুরি ব্যবহার করতে পারবেন। নির্মাণ কাজ শেষ করার সঙ্গে সঙ্গে বিমানবন্দর যাত্রীদের ব্যবহার করতে দেওয়ার আন্তর্জাতিক নিয়ম নেই।

    তিনি বলেন, এই টার্মিনালের নির্মাণ কাজ আগামী বছরের এপ্রিলে শেষ হওয়ার কথা ছিল। তার আগেই আমরা চলতি বছরে কাজ শেষ করেছি। বাকি সময়ের মধ্যে বিমানবন্দর পরিচালনায় কর্মীদের প্রশিক্ষণ দেওয়া হবে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৮:২৭ পূর্বাহ্ণ | মঙ্গলবার, ০৮ আগস্ট ২০২৩

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০