• শিরোনাম

    জার্মানিকে হারিয়ে সেমিতে স্পেন

    স্পোটর্স | শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

    জার্মানিকে হারিয়ে সেমিতে স্পেন

    চলতি ইউরোর সবচেয়ে ধারাবাহিক দুই দল মুখোমুখি হয়েছিল কোয়ার্টার ফাইনালে। ফলে খেলা যে টান টান হবে তা আগে থেকেই আশা করা হয়েছিল। সেটাই হল। দুদলই আক্রমণাত্মক ফুটবল খেলল।

    স্বাগতিক কোনো দলকে নকআউট ম্যাচে না হারানোর তিক্ত এক রেকর্ড নিয়ে জার্মানির স্টুটগার্ডে হাজির হয়েছিল স্পেন। আর জার্মানি এসেছিল ঘরের মাঠের পূর্ণ সমর্থন নিয়ে।

    এদিন বারেবারে ম্যাচের রং বদলায়। ৫০ মিনিটে গোলে এগিয়ে যায় স্পেন। স্পেন প্রথমে গোল করে এগিয়ে গেলেও জার্মানি হাল ছাড়েনি। নির্ধারিত সময় শেষ হওয়ার আগে সমতা ফেরায় তারা। খেলা গড়ায় অতিরিক্ত সময়ে। ১১৮ মিনিটের মাথায় গোল করেন মিকেল মেরিনো। আর ফিরতে পারেনি জার্মানি। ঘরের মাঠে হেরে মাঠ ছাড়তে হয় তাদের। শ্বাসরুদ্ধকর ম্যাচে জামার্নিকে ২-১ গোলের ব্যবধানে হারিয়ে ফাইনালের টিকিট নিশ্চিত করেছে স্পেন।

    কোয়ার্টার ফাইনাল থেকে বিদায়ের মধ্যে দিয়ে জার্মান তারকা টনি ক্রুসেরও বর্ণাঢ্য ফুটবল ক্যারিয়ারের হতাশজনক সমাপ্তি ঘটল। আগামী মঙ্গলবার রাতে মিউনিখের আলিয়াঞ্জ অ্যারেনায় ফাইনালে ওঠার লড়াইয়ে কিলিয়ান এমবাপ্পের ফ্রান্স অথবা ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হবে তিনবারের ইউরো চ্যাম্পিয়ন স্পেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৯:৫৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১