• শিরোনাম

    এমি মার্তিনেজকে বিশ্বসেরা গোলকিপার বললেন মেসি

    স্পোটর্স | রবিবার, ০৭ জুলাই ২০২৪

    এমি মার্তিনেজকে বিশ্বসেরা গোলকিপার বললেন মেসি

    নির্ধারিত সময়ে যদি আর্জেন্টিনা জিততে না পারে, তবে এখন আর তাদের ভয় নেই। কারণ দলটির গোলরক্ষক এমিলিয়ানো মার্তিনেজ। তিনি গোল পাহাড়ায় আছেন মানে টাইব্রেকারে জয় তাদের নিশ্চিত। সেটা কোপার গত আসর থেকে শুরু করে বিশ্বকাপে এবং কোপার চলতি আসরে দেখা গেছে। আর এজন্য দিবুকে বিশ্বসেরা গোলরক্ষক বলেছেন লিওনেল মেসি।

    মার্তিনেজের সর্বশেষ কীর্তি নিশ্চয়ই জানা। শুক্রবার বাংলাদেশ সময় সকালে কোপা আমেরিকার কোয়ার্টার ফাইনালে ইকুয়েডরকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়ে সেমিফাইনালে উঠেছে আর্জেন্টিনা। এই ম্যাচে টাইব্রেকারে দুটি শট ঠেকিয়ে আর্জেন্টিনার জয়ের নায়ক হয়ে ওঠেন মার্তিনেজ।

    নির্ধারিত সময়ে ম্যাচটি ১-১ গোলে ড্র ছিল। শুধু কোয়ার্টার ফাইনালই নয়, গ্রুপ পর্বে চিলির বিপক্ষে ম্যাচেও দারুণ দুটি সেভ করেছিলেন মার্তিনেজ। আর্জেন্টিনা দলে ২০২১ সালে অভিষেকের পর থেকেই টাইব্রেকারে অজেয় এই গোলকিপার। জাতীয় দলের হয়ে চারটি টাইব্রেকার শুটআউটে দাঁড়িয়ে জিতেছেন সবই।

    এর মধ্যে শুক্রবার সর্বশেষ টাইব্রেকারে আর্জেন্টিনার হয়ে প্রথম শটটি মিস করেছিলেন মেসি। পরে মার্তিনেজ দুটি সেভ করে জিতিয়ে দেওয়ায় রক্ষা পেয়েছে মেসির শিরোপা ধরে রাখার স্বপ্ন।

    সেমিফাইনালে ওঠার পর স্বাভাবিকভাবেই মার্তিনেজকে নিয়ে উচ্ছ্বসিত ছিলেন মেসি। জড়িয়েও ধরেছেন তাঁকে। সংবাদমাধ্যমে কথা বলার সময় প্রশংসায় ভাসিয়েছেন ২০২২ কাতার বিশ্বকাপে সেরা এই গোলকিপারকে।

    পরে নিজের ইনস্টাগ্রাম হ্যান্ডলে করা এক পোস্টে মার্তিনেজকে বলেছেন বিশ্বের সেরা গোলকিপার, ‘আরও একটি ধাপ…কঠিন এক প্রতিপক্ষের বিপক্ষে আমরা অনেক ভুগেছি। আমরা সেমিফাইনালে উঠেছি, সে জন্য সবাইকে ধন্যবাদ। আর সবচেয়ে বড় কথা হলো, আমাদের দলে আছে বিশ্বের সেরা গোলকিপার এমিলিয়ানো মার্তিনেজ। এগিয়ে যাও আর্জেন্টিনা।’

    ইনস্টাগ্রামে এই পোস্টের আগে টেক্সাসে ইকুয়েডরকে হারানোর পর সংবাদমাধ্যমেও মার্তিনেজের প্রশংসা করেন মেসি, ‘আমি জানতাম, এ ধরনের সময়ে দিবু দাঁড়িয়ে যাবে। এ ধরনের মুহূর্তই ওর পছন্দ, যেটা তাঁকে বড় করে তুলেছে। ও গোলবারের নিচে থাকলে অন্য রকম হয়ে ওঠে।’

    বুধবার বাংলাদেশ সময় সকাল ছয়টায় নিউ জার্সিতে সেমিফাইনালে কানাডার মুখোমুখি হবে আর্জেন্টিনা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৪ পূর্বাহ্ণ | রবিবার, ০৭ জুলাই ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১