• শিরোনাম

    ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকের টিকিট কাটল আর্জেন্টিনা

    স্পোর্টস | রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৪ | পড়া হয়েছে 20 বার

    ব্রাজিলকে বিদায় করে প্যারিস অলিম্পিকের টিকিট কাটল আর্জেন্টিনা

    আর্জেন্টিনা ১: ০ ব্রাজিল
    প্যারিস অলিম্পিকে খেলতে হলে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের বিপক্ষে এই ম্যাচটি জিততেই হতো আর্জেন্টিনাকে। অন্য দিকে ব্রাজিলের প্রয়োজন ছিল কেবল একটি ড্রয়ের। অলিম্পিকের আঞ্চলিক বাছাইয়ের এই ম্যাচে শেষ পর্যন্ত জয় হয়েছে আর্জেন্টিনারই।

    দেয়ালে পিঠ ঠেকে যাওয়া আর্জেন্টিনাকে একমাত্র গোলে প্যারিসে নিয়ে গেলেন লুসিয়ানো গুন্দো। ম্যাচের ৭৮ মিনিটে মহামূল্যবান গোলটি করেন এ ফরোয়ার্ড। আর এ গোলটিই হৃদয় ভেঙেছে ব্রাজিলের। অপেক্ষাকৃত সুবিধাজনক অবস্থানে থেকেও শেষ পর্যন্ত অলিম্পিকে যাওয়ার টিকিট কাটতে পারল না তারা।

    ম্যাচে অবশ্য আর্জেন্টিনার দাপটই ছিল বেশি। গোল ছাড়াও এদিন মাঠের লড়াইয়ে আধিপত্য ছিল তাদের। হ্যাভিয়ের মাশ্চেরানোর আর্জেন্টিনার দল বল নিয়ন্ত্রণ করে ৬১ শতাংশ এবং শট নেয় ১৪টি, যার মধ্যে ৩টি লক্ষ্যে ছিল। অন্যদিকে ব্রাজিল ৯টি শট নেয় এবং তারাও আর্জেন্টিনার মতো ৩টি শট লক্ষ্যে রাখে। কিন্তু তারা প্রয়োজনীয় গোলটি করতে ব্যর্থ হয়।

    ম্যাচ শেষে গোলদাতা গুন্দো বলেছেন, ‘সত্যি কথা হচ্ছে এ জয় আমাদের প্রাপ্য। আমরা কোনো ম্যাচ হারিনি। কোয়ালিফাই করতে পারাটা দারুণ ব্যাপার।’

    এর আগে চূড়ান্ত পর্বের প্রথম দুই ম্যাচে ভেনেজুয়েলা ও প্যারাগুয়ের সঙ্গে ড্র করে আর্জেন্টিনা। অন্য দিকে প্রথম ম্যাচে প্যারাগুয়ের কাছে ১-০ গোলে হেরে যাওয়া ব্রাজিল দ্বিতীয় ম্যাচে ভেনেজুয়েলাকে হারায় ২-১ গোলে। ফলে ব্রাজিলের পয়েন্ট হয় ২ ম্যাচে ৩ এবং আর্জেন্টিনার পয়েন্ট ছিল ২ ম্যাচে ২। শেষ ম্যাচে তাই আর্জেন্টিনার জন্য জয়ের কোনো বিকল্প ছিল না। অন্য দিকে ব্রাজিলকে না হারলেই চলত। কিন্তু ব্রাজিল ম্যাচটা শেষ পর্যন্ত হেরেই গেল। ব্রাজিলের বিদায়ে অলিম্পিকের মূল পর্বে আর্জেন্টিনার সঙ্গী হলো প্যারাগুয়ে।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:৪৩ অপরাহ্ণ | রবিবার, ১১ ফেব্রুয়ারি ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১