• শিরোনাম

    হজযাত্রীদের ভিসা জটিলতায় সৌদির বিধিনিষেধে পড়তে পারে বাংলাদেশ

    ডেনাইট ডেস্ক | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

    হজযাত্রীদের ভিসা জটিলতায় সৌদির বিধিনিষেধে পড়তে পারে বাংলাদেশ

    চলতি বছরের ৮০ শতাংশ হজযাত্রীর ভিসা ইস্যুর কাজ আগামীকাল বুধবারের (৭ জুন) মধ্যে সম্পন্ন করতে হবে। অন্যথায় বাংলাদেশকে সৌদি আরবের বিধিনিষেধে পড়তে হতে পারে। এমনকি সৌদি সরকারের এ সংক্রান্ত নির্দেশনা না মানলে বাংলাদেশকে লাল তালিকাভুক্তও করা হতে পারে।

    সৌদি সরকারের এক নির্দেশনার পরিপ্রেক্ষিতে সেখানকার বাংলাদেশের হজ অফিস ধর্মবিষয়ক মন্ত্রণালয়ের সচিবের কাছে লেখা এক চিঠিতে এ তথ্য জানিয়েছে।

    সৌদি হজ ও ওমরা মন্ত্রণালয়ের বার্তার উদ্ধৃতি দিয়ে কাউন্সিলর (হজ) মো. জহিরুল ইসলাম সই করা চিঠিতে বলা হয়, সোমবার (৫ জুন) রাজকীয় সৌদি সরকারের হজ ও ওমরা মন্ত্রণালয় হতে জানানো হয়েছে যে, আগামী ৭ জুনের মধ্যে ৮০ শতাংশ ভিসা সম্পন্ন করতে হবে।

    কয়েকটি দেশের ভিসাপ্রাপ্তির সংখ্যা আনুপাতিক হারে কম বিধায় ৭ জুনের মধ্যে ভিসা ৮০ শতাংশ সম্পন্ন না হলে সংশ্লিষ্ট হজ অফিসকে লাল তালিকাভুক্ত করা হবে এবং এর যাবতীয় দায়ভার সংশ্লিষ্ট হজ অফিসকে নিতে হবে।

    এমতাবস্থায় নির্ধারিত সময়ের মধ্যে ৮০ শতাংশ ভিসাপ্রাপ্তি নিশ্চিত করার লক্ষ্যে হজ কার্যক্রম পরিচালনাকারী হজ এজেন্সিগুলোকে জরুরিভিত্তিতে সব কার্যক্রম সম্পন্ন করার নির্দেশনা দেওয়ার অনুরোধ জানান হজ কাউন্সিলর।

    একই সঙ্গে সৌদি আরবের হজ ও ওমরাহ মন্ত্রণালয়ের আন্তর্জাতিক কো-অপারেশন বিভাগের প্রতিনিধি আল-হাসান আল-মানাখেরাহ সই করা নির্দেশনাটিও দেওয়া হয়।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৫৮ অপরাহ্ণ | মঙ্গলবার, ০৬ জুন ২০২৩

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০