• শিরোনাম

    তৃতীয়বার ফুটবল অস্কারের জন্য মনোনীত লিওনেল মেসি

    স্পোর্টস | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

    তৃতীয়বার ফুটবল অস্কারের জন্য মনোনীত লিওনেল মেসি

    কাতারের মরুর বুকে বিশ্বকাপ জিতে ক্যারিয়ারের একমাত্র অপূর্ণতা ঘুচিয়েছেন লিওনেল মেসি। সেই সঙ্গে আর্জেন্টিনার দীর্ঘ তিন যুগের শিরোপা খরার আক্ষেপ মোচন করেছেন এলএমটেন। আর এতেই ভবিষ্যতের আরও অনেক অর্জনের পথ খুলেছেন তিনি। তারই ধারাবাহিকতায় লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের জন্য তৃতীয়বারের মতো মনোনীত হয়েছেন আর্জেন্টিনার অধিনায়ক লিওনেল মেসি।

    এই পুরস্কারের জন্য মেসির সঙ্গে মনোনীত হয়েছেন ম্যানচেস্টার সিটির তরুণ স্ট্রাইকার আর্লিং হলান্ড এবং রিয়াল মাদ্রিদের ইংলিশ মিডফিল্ডার জুড বেলিংহাম। খেলাধুলায় ব্যক্তিগত ও দলীয় অবদানের ভিত্তিতে দেওয়া হয় মর্যাদাপূর্ণ ‘লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ড’। যা ফুটবলের অস্কার হিসেবেও পরিচিত।

    আগামী এপ্রিলের ২২ তারিখ মাদ্রিদে বসবে লরিয়াস ওয়ার্ল্ড স্পোর্টস অ্যাওয়ার্ডের ২৫তম আসর। সাতটি ক্যাটাগরিতে বিশ্ব ক্রীড়াঙ্গণের ২০২৩ সালের গুণী ক্রীড়াবিদদের হাতে উঠে সম্মাননা। তার আগে সংক্ষিপ্ত তালিকা প্রকাশিত হয়েছে।

    স্পোর্টসম্যান অফ দ্যা ইয়ার এর পুরস্কার গতবার জিতেছিলেন লিওনেল মেসি। বিশ্বের এ মর্যাদাপূর্ণ পুরস্কার জেতা একমাত্র ফুটবলারও তিনি। দুইবার এ খেতাব জেতার পর এবারও মনোনয়ন তালিকায় আছেন মেসি। তার সঙ্গে নোভাক জকোভিচ, সুইডেনের অ্যাথলেট মোন্ডো ডুপ্লানটিস, যুক্তরাষ্ট্রের অ্যাথলেট নোয়াহ লাইলস ও ডাচ মোটর রেসার ম্যাক্স ভারস্ত্যাপেন।

    এছাড়াও ‘ওয়ার্ল্ড টিম অফ দ্যা ইয়ার’, নবাগত ক্রীড়াবিদদের মধ্য থেকে ‘ব্রেকথ্রু অফ দ্যা ইয়ার’, ‘কামব্যাক অফ দ্যা ইয়ার’, প্রতিবন্ধিতাসম্পন্ন ক্রীড়াবিদদের জন্য ‘স্পোর্টসপারসন অফ দ্যা ইয়ার উইথ ডিজাবিলিটি’ ‘অ্যাকশন স্পোর্টসপারসন অফ দ্যা ইয়ার’ এবং ‘লরিয়াস স্পোর্ট ফর গুড’ বিভাগগুলোতেও সংক্ষিপ্ত মনোনয়ন তালিকা প্রকাশিত হয়েছে।

    মেসি এবার লরিয়াস জিতলে এক বছরে পুরস্কারের হ্যাটট্রিক হবে তার। গত ১২ মাসের মধ্যে তিনি ব্যালন ডি’অর ও ফিফা দ্য বেস্ট জিতেছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩২ অপরাহ্ণ | বুধবার, ২৮ ফেব্রুয়ারি ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০