• শিরোনাম

    গাজীপুর সিটির মেয়র হিসেবে জায়েদা খাতুনের দায়িত্ব গ্রহণ

    নিজস্ব প্রতিবেদক | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    গাজীপুর সিটির মেয়র হিসেবে জায়েদা খাতুনের দায়িত্ব গ্রহণ

    গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) নবনির্বাচিত প্রথম নারী মেয়র হিসেবে আনুষ্ঠানিকভাবে দায়িত্বভার গ্রহণ করেছেন জায়েদা খাতুন। সোমবার (১১ সেপ্টেম্বর) নবনির্বাচিত মেয়র ও কাউন্সিলরদের অভিষেক ও দোয়া অনুষ্ঠান উপলক্ষ্যে নগরভবন এলাকা বর্ণাঢ্য সাজে সজ্জিত করা হয়েছে। এদিন দুপুরে নগরভবনের দক্ষিণে বঙ্গতাজ অডিটরিয়ামে জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে তাকে স্বাগত জানানো হয়।

    অনুষ্ঠানে সভাপতিত্ব করেন গাজীপুর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আজম। অনুষ্ঠানে প্রধান আলোচক ছিলেন নবনির্বাচিত মেয়র জায়েদা খাতুনের ছেলে গাজীপুর সিটির সাবেক মেয়র ময়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম। এ সময় সাবেক সংসদ সদস্য কাজী মোজাম্মেল হক, গাজীপুর সিটি কর্পোরেশনের সচিব মো. আব্দুল হান্নানসহ নবনির্বাচিত কাউন্সিলরগণ উপস্থিত ছিলেন। অভিষেক অনুষ্ঠানে যোগ দিতে গেলে গাজীপুর সিটির প্রধান নির্বাহী কর্মকর্তা এ এস এম সফিউল আজম ও নির্বাচিত কাউন্সিলররা নতুন মেয়রকে ফুলের শুভেচ্ছা জানান। এদিন তিনি নতুন মেয়রের কাছে দায়িত্বও বুঝিয়ে দেন।

    এদিকে বেলা ২টার দিকে নগর ভবনে গাজীপুর সিটি করপোরেশনের প্রথম নারী মেয়র হিসেবে দায়িত্বগ্রহণ করেন জায়েদা খাতুন। নবনির্বাচিত মেয়রের অভিষেক উপলক্ষ্যে নগরভবনে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব নিয়েছেন তিনি। নগর ভবনে নতুন মেয়র জায়েদা খাতুনকে ফুল দিয়ে বরণ করেন সিটির কর্মকর্তা, কর্মচারীরা। তিনি নগর ভবনে নব নির্বাচিত কাউন্সিলর ও কর্মকর্তাদের সঙ্গে কুশল বিনিময় করেন। আগের দিন রবিবার ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ প্রধান নির্বাহী কর্মকর্তার কাছে তার দায়িত্ব হস্তান্তর করেন।

    মেয়র জায়েদা খাতুনের ছেলে গাজীপুর সিটির সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, ‘‘আপনারা মাকে ভোট দিয়ে নির্বাচিত করেছেন। মা বলেছেন তার জীবনবাজি রেখে আপনাদের পাশে থাকবেন, সেবা দেবেন।’’ তিনি আরো বলেন, ‘‘সকলে মিলে মিশে কাজ করতে হবে। সবাই সবাইকে সহযোগিতা করতে হবে।’’ তিনি মায়ের জন্য সকলের কাছে দোয়া চেয়েছেন।

    অভিষেক অনুষ্ঠানে গাজীপুরে সিটি করপোরেশনের নতুন মেয়র জায়েদা খাতুন নগরবাসীর উদ্দেশ্যে বলেন, ‘‘আপনারা লাখ লাখ ভোট দিয়ে আমাকে মেয়র নির্বাচিত করেছেন। আমার আগেও আমার ছেলে জাহাঙ্গীর আলমকে মেয়র পদে ভোট দিয়ে জয়যুক্ত করেছিলেন। এজন্য আমি আমার পরিবারের পক্ষ থেকে আপনাদের শুভেচ্ছা জানাই। তিনি নির্বাচিত কাউন্সিলর ও সিটির কর্মকর্তা-কর্মচারীদের সততার সঙ্গে সেবা তথা দায়িত্ব পালনের অনুরোধ জানান। তিনি বলেন, গাজীপুর নগরবাসী আমার উপর যে দায়িত্ব দিয়েছেন সেজন্য আল্লাহর উপর ভরসা করে মাননীয় প্রধানমন্ত্রীর সহযোগিতা এবং আমার ছেলে জাহাঙ্গীর আলমের অভিজ্ঞতা কাজে লাগিয়ে একটি সুন্দর ও আধুনিক নগর উপহার দেব। নগরবাসী নতুন মেয়রকে এগিয়ে যাওয়ার কথা বলেন। আধুনিক নগর গঠনে তিনি ভূমিকা রাখবেন। নতুন মেয়রকে স্বাগত জানিয়ে কাউন্সিলররাও একসঙ্গে কাজ করার প্রত্যয় ব্যক্ত করেন।

    উল্লেখ্য, গত ২৫ মে গাজীপুর সিটির নির্বাচনে সাবেক মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের মা স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন ২ লাখ ৩৮ হাজার ৯৩৪ ভোট পেয়ে নির্বাচিত হন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ছিলেন আওয়ামীলীগ মনোনীত প্রার্থী গাজীপুর মহানগর আওয়ামী লীগের সভাপতি নৌকা প্রতীকের এডভোকেট মো: আজমত উল্লা খান। তিনি ২ লাখ ২২ হাজার ৭৩৭ ভোট পেয়ে পরাজিত হন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৪:৪৪ অপরাহ্ণ | সোমবার, ১১ সেপ্টেম্বর ২০২৩

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০