• শিরোনাম

    দারুণ শুরুর পর ছন্দপতনে পাঞ্জাব, লখনৌর প্রথম জয়

    স্পোটর্স | শনিবার, ৩০ মার্চ ২০২৪

    দারুণ শুরুর পর ছন্দপতনে পাঞ্জাব, লখনৌর প্রথম জয়

    আইপিএলের এবারের আসরটা হার দিয়ে শুরু করেছিল লখনৌ সুপার জায়ান্ট। তবে ঘরের মাঠে দ্বিতীয় ম্যাচেই ঘুরে দাঁড়িয়েছে নিকলাস পুরানের দল। পাঞ্জাব কিংসের বিপক্ষে আয়েশি জয় পেয়েছে লখনৌ। ২০০ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে ১০ ওভারেই বিনা উইকেটে ১০০ রান তোলার পরও হঠাৎ ছন্দপতনে হেরে গেছে পাঞ্জাব।

    শনিবার (৩০ মার্চ) আগে ব্যাট করতে নেমে পাঞ্জাবকে ২০০ রানের লক্ষ্য দিয়েছে লখনৌ সুপার জায়ান্টাস। জবাব দিতে নেমে নির্ধারিত ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলতে পারে পাঞ্জাব। এতে ২১ রানের জয় পায় লখনৌ। এতে টানা দুই ম্যাচে হারলো পাঞ্জাব।

    বড় লক্ষ্য তাড়া করতে নেমে পাঞ্জাবকে উড়ান্ত সূচনা এনে দেয় জনি বেয়ারস্টো এবং শিখর ধাওয়ান। দুজনের ব্যাটে ভর করে ১০০ রানের কোটা পার করে পাঞ্জাব। তবে ফিফটির আক্ষেপ নিয়ে ফেরেন বেয়ারস্টো। ২৯ বলে ৪২ রান করেন তিনি।

    ৭ বলে ১৯ রান করে আউট হন প্রভসিমরান সিং। এরপর ৯ বলে ৬ রান করে জিতেশ শর্মা এবং ৫০ বলে ৭০ রানের ইনিংস খেলে ফেরেন ধাওয়ান। পরে বলে সাম কারান ডাক আউট হলে চাপে পড়ে পাঞ্জাব।

    ৬ বলে পাঞ্জাবের লক্ষ্য দাঁড়ায় ৪১ রান। শেষ পর্যন্ত শাশাঙ্ক সিংয়ের ৭ বলে ৯ রান এবং লাইম লিভিংস্টোনের ১৭ বলে ২৮ রানে ভর করে নির্ধারিত ২০ ওভারে পাঁচ উইকেট হারিয়ে ১৭৮ রান তুলতে পারে পাঞ্জাব। এতে ২১ রানের জয় পায় লখনৌ।

    লখনৌ সুপার জায়ান্টসের হয়ে সর্বোচ্চ তিন উইকেট শিকার করেন মায়াঙ্ক যাদব। দুই উইকেট শিকার করেন মহসিন খান। এর আগে জিতে ব্যাটিংয়ে নেমে দুর্দান্ত শুরু করে লখনৌ সুপার জায়ান্টাসের দুই ওপেনার কুইনটন ডি কক এবং লোকেশ রাহুল। তবে ইনিংস বড় করতে পারেনি রাহুল। ৯ বলে ১৫ রান করেন এই ডান হাতি ব্যাটার। ৬ বলে ৯ রান করে তাকে সঙ্গে দেন দেবদূত পাদিক্কেল।

    এক প্রান্ত আগলে রেখে রান তুলতে থাকেন ডি কক। ৩৪ বলে ফিফটি তুলে নেন এই প্রোটিয়া ব্যাটার। ১২ বলে ১৯ রান করেন মাকার্স স্টোইনিস। এরপর লখনৌ শিবিরে হাল ধরেন নিকোলাস পুরান। ২১ বলে ৪২ রানের দুর্দান্ত একটি ইনিংস খেলেন এই ক্যারিবিয়ান ব্যাটার।

    ১০ বলে ৮ রান করে আয়ুস বাদোনি আউট হলে ব্যাট চালাতে থাকেন কুর্নাল পান্ডিয়া। শেষ পর্যন্ত রবি বিষ্ণুই (০) এবং মহসিন খান ২ রানে আউট হলে, কুর্নালের ২২ বলে ৪৩ রানের ক্যামিও ইনিংসে ভর করে ১৯৯ রানের লড়াকু পুঁজি পায় লখনৌ।

    পাঞ্জাব কিংসের হয়ে সবোচ্চ তিন উইকেট শিকার করেন সাম কারান। এ ছাড়াও আর্শদ্বীপ সিং দুটি, কাগিসো রাবাদা এবং রাহুল চাহার একটি করে উইকেট নেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৩১ অপরাহ্ণ | শনিবার, ৩০ মার্চ ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০