• শিরোনাম

    নামিবিয়ার বিপক্ষে স্কটল্যান্ডের সহজ জয়

    স্পোটর্স | শুক্রবার, ০৭ জুন ২০২৪

    নামিবিয়ার বিপক্ষে স্কটল্যান্ডের সহজ জয়

    টি-টোয়েন্টি বিশ্বকাপে নামিবিয়াকে হারিয়ে নিজেদের প্রথম জয় তুলে নিলো স্কটল্যান্ড। আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে দলটির বিপক্ষে আগের চারবারের দেখায় তিনবারই হেরেছিল তারা।

    ব্রিজটাউনের কেনিংসটন ওভালে টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নেয় নামিবিয়া। আগে ব্যাটিং করতে নেমে ৯ উইকেটে ১৫৫ রান করে দলটি। তাড়া করতে নেমে ৯ বল হাতে রেখে ৫ উইকেটে জয় নিশ্চিত করে স্কটল্যান্ড। জয়ের নায়ক রিচি বেরিংটন ও ম্যাচসেরা মাইকেল লিস্ক।

    টস জিতে আগে ব্যাটিং করতে নেমে অধিনায়ক জেরহার্ড এরাসমাসের হাফ সেঞ্চুরির সঙ্গে নিকোলাস ডেভিনের ২০ ও জেন গ্রিনের ২৮ রানের ইনিংসে ৯ উইকেটে ১৫৫ রান তোলে নামিবিয়া। স্কটল্যান্ডের ব্র্যাড হুইল ৩টি এবং ব্র্যাড কারি ২টি উইকেট নেন। একটি করে উইকেট শিকার করেন ক্রিস সোল, ক্রিস গ্রিভস ও লিস্ক।

    লক্ষ্য তাড়া করতে নেমে ১৫ বলে ৭ রান করে মানজে আউট হওয়ার পর মাইকেল জোন্স ২০ বলে ২৬ ও ব্রেন্ডন ম্যাকমুলেনে ১৭ বলে ১৯ রান করেন। চতুর্থ উইকেটে নেমে স্কটল্যান্ড অধিনায়ক বেরিংটন ম্যাচের নিয়ন্ত্রণ নেন। তাকে সঙ্গ দেন মাইকেল লিস্ক। ৪ ছক্কায় ১৭ বলে ৩৫ রানের ইনিংসে দলকে জয়ের কাছাকাছি নিয়ে লিস্ক আউট হলেও ক্রিজে টিকে থাকেন বেরিংটন। ৩৫ বলে ২ ছক্কা ও ২ চারের মারে ৪৭ রানের দায়িত্বশীল ইনিংস খেলেই দলকে ৫ উইকেটের জয় উপহার দেন।

    এই জয়ের সুবাদে ইংল্যান্ডকে চোখ রাঙাচ্ছে স্কটল্যান্ড। দুই ম্যাচে তিন পয়েন্ট নিয়ে ‘বি’ গ্রুপের শীর্ষে উঠলো স্কটল্যান্ড। তাতে সুপার এইটের যাত্রা কঠিন হয়ে দাঁড়ালো ইংল্যান্ডের জন্য।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১১:২৯ পূর্বাহ্ণ | শুক্রবার, ০৭ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০