• শিরোনাম

    বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ আজ

    স্পোটর্স | রবিবার, ০৯ জুন ২০২৪

    বিশ্বকাপে ভারত-পাকিস্তান মহারণ আজ

    টি-টোয়েন্টি বিশ্বকাপের এবারের আসরের সব থেকে আকাঙ্ক্ষিত ম্যাচটি মাঠে গড়াবে আজ। যেটি দেখার জন্য টুর্নামেন্টের সূচি প্রকাশের পর থেকেই অধীর আগ্রহ নিয়ে অপেক্ষা করে আছে সমর্থকরা। বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় নিউ ইয়র্কের আলোচিত-সমালোচিত নাসাউ কাউন্টি আন্তর্জাতিক স্টেডিয়ামে মুখোমুখি হবে দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তান। ভারত-পাকিস্তানের মাঠের লড়াই উপভোগ করে গোটা ক্রিকেট বিশ্ব।

    নিউইয়র্কের নাসাউ কাউন্টি আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামে বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় শুরু হবে ম্যাচটি। সীমান্তের উত্তেজনা ও রাজনৈতিক বৈরিতার কারণে ভারত-পাকিস্তান প্রায় ১৭ বছর দ্বিপাক্ষিক কোনো সিরিজে মুখোমুখি হচ্ছে না। ফলে এমন মর্যাদাপূর্ণ লড়াই দেখতে ক্রিকেটবিশ্বকে অপেক্ষা করতে হয় আইসিসি কিংবা এশিয়ান ক্রিকেটের কোনো মেগা আসরের দিকে। যুক্তরাষ্ট্র ও ওয়েস্ট ইন্ডিজে চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপ সেই সুযোগটি করে দিয়েছে।

    টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম আসরের দুই ফাইনালিস্টের লড়াই দেখতে মুখিয়ে আছেন কিংবদন্তি ক্রিকেটার, বিশ্লেষক থেকে শুরু করে সবাই। যে অপেক্ষা বিশ্বকাপের সূচি ঘোষণার পর থেকেই শুরু। এমন ইতিহাস, গৌরব ও মর্যাদার ম্যাচে শেষ পর্যন্ত যেই জিতুক; জয়টা যে আসলে ক্রিকেটেরই হয়। যদিও দুই দলের শক্তিমত্তায় বর্তমানে বেশ ফারাক। ভারত আমেরিকান মাটিতে পা রেখেছে টুর্নামেন্ট অন্যতম ফেবারিট হিসেবে, অন্যদিকে আনপ্রেডিক্টেবল পাকিস্তানকে ধরা হচ্ছে ডার্ক হর্স হিসেবে।

    দুই দলের মুখোমুখি লড়াইয়ে পাকিস্তানের আধিপত্য থাকলেও, বড় টুর্নামেন্টে বাবর আজমদের কাছে ভারত একটি জুজুর নাম।

    এদিকে ভারত-পাকিস্তান ম্যাচের একটি বিশেষ আসনের এই অবিশ্বাস্য মূল্য উঠেছে। যার নাম রাখা হয়েছে ‘সিট নম্বর থার্টি’। ২৫২ সেকশনের ২০ নম্বর সারির এই টিকিটটির দাম ১ লাখ ৭৫ হাজার ৪০০ মার্কিন ডলার। ১ কোটি ৪৬ লাখ টাকা। একটি প্রতিবেদনে বলা হয়েছে, রিসেলের ওয়েবসাইটে দেড় কোটি টাকা দাম উঠেছে এক টিকিটের। এই ওয়েবসাইটে যে কোনো জিনিসকেই ফের বিক্রি করা যায়।

    তবে তার মূল্য নির্ধারণ করেন বিক্রেতা। যুক্তরাষ্ট্রের ক্ষেত্রে আইনসম্মতভাবে এই পদ্ধতিকে ‘কালোবাজারি’ বলা যায় না। বাউন্ডারি ক্লাব সেকশনের টিকিট মূল্য ১৫০০ মার্কিন ডলার। সেখানে ডায়মন্ড ক্লাবের টিকিটের দাম আইসিসি বেঁধে দিয়েছে ১০ হাজার মার্কিন ডলার। যারা সেই টিকিট আবেদনের মাধ্যমে পেয়েছেন, তাঁদের মধ্যে অনেকেই চড়া দামে রিসেল করছেন। আর সেখানেই ‘সিট নম্বর থার্টি’র দাম ওঠে দেড় কোটি টাকা।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩২ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০