• শিরোনাম

    ‘ভালো মানুষ হওয়ার’ আশায় হজ করতে যাচ্ছেন সানিয়া মির্জা

    স্পোটর্স | রবিবার, ০৯ জুন ২০২৪

    ‘ভালো মানুষ হওয়ার’ আশায় হজ করতে যাচ্ছেন সানিয়া মির্জা

    হজ ইসলামের অন্যতম গুরুত্বপূর্ণ বিধান ও পাঁচ স্তম্ভের একটি। গুনাহ থেকে পরিশুদ্ধির লক্ষ্যে প্রতি বছর যিলহজ মাসে ফরজ এই বিধান পালন করেন মুসলিম ধর্মাবলম্বীরা। ভারতীয় টেনিস তারকা সানিয়া মির্জা সে লক্ষ্যে এবার পবিত্র হজব্রত পালন করতে সৌদি আরব যাচ্ছেন। ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে ডিভোর্সের প্রায় পাঁচ মাস পর রবিবার (০৯ জুন) তিনি এ ঘোষণা দিলেন।

    আজ (রোববার) সামাজিক যোগাযোগমাধ্যমে দেওয়া এক টুইট বার্তায় এই ঘোষণা দিয়েছেন তিনি। আগামী ১৪ জুন শুক্রবার থেকে শুরু হচ্ছে পবিত্র হজ। সৌদি আরবের অভ্যন্তরীণ এবং সারা বিশ্ব থেকে দেশটিতে জড়ো হওয়া হজযাত্রীরা এই দিন থেকে হজের যাবতীয় আচার অনুষ্ঠান শুরু করবেন।

    হজের ঘোষণা দিয়ে সানিয়া মির্জা লিখেছেন, ‘আমি অত্যন্ত আনন্দিত ও সৌভাগ্যবান যে এবার পবিত্র হজে যাওয়ার মতো দারুণ একটি সুযোগ পেয়েছি। এই অভিজ্ঞতা অর্জনে আমি প্রস্তুত, আমার যেকোনো ধরনের অপরাধ বা ভুল আচরণের জন্য ক্ষমা চাচ্ছি। আত্মশুদ্ধি এবং আধ্যাত্মিক পুনর্জীবন লাভের এমন সুযোগ (হজ পালনে) পাওয়ায় আমার মন কৃতজ্ঞতায় ভরে গেছে। আল্লাহ আমার সকল প্রার্থন কবুল করুন এবং তার পথে অবিচল রাখুন।’

    ‘এই মুহূর্তে আমি নিজেকে খুবই ভাগ্যবান মনে করছি এবং এজন্য অনেক কৃতজ্ঞ। দয়া আমাকে আপনাদের দোয়ায় রাখবেন যাতে আজীবন এই পথে টিকে থাকতে পারি। আশা করি এর (হজ) মাধ্যমে ভালো মানুষ হওয়ার পাশাপাশি বিনম্র হৃদয় ও শক্ত ঈমান নিয়ে ফিরে আসব’, আরও যোগ করেন সানিয়া।

    উল্লেখ্য, চলতি বছরের জানুয়ারিতে পাকিস্তানের তারকা ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে বিবাহ বিচ্ছেদের কথা প্রকাশ্যে আনেন সানিয়া। এক বিবৃতিতে তার পরিবার জানায়, কয়েক মাস আগেই তাদের বিচ্ছেদ হয়েছে। এ নিয়ে অনুরাগীদের জল্পনা না ছড়ানোর অনুরোধও করেন সাবেক টেনিস তারকা। এই ঘোষণার আগেই অবশ্য শোয়েব মালিক পাকিস্তানি মডেল ও অভিনেত্রী সানা জাবেদকে বিয়ে করেন। তবে সানিয়া নতুন কোনো আর কারও সঙ্গে সম্পর্কে জড়াননি, এমনকি এ নিয়ে ভাবছেন না বলেও জানিয়েছেন।

    ২০১০ সালে হায়দরাবাদে পাকিস্তানি ক্রিকেটার শোয়েব মালিকের সঙ্গে গাঁটছড়া বাঁধেন টেনিস তারকা সানিয়া। তাদের ওয়ালিমা অনুষ্ঠিত হয়, পাকিস্তানের শিয়ালকোটে। ২০১৮ সালে তাদের ঘরে পুত্র সন্তান ইজহান মির্জা মালিকের আগমন ঘটে। এদিকে, গত বছরের ফেব্রুয়ারিতে ছয়টি গ্র্যান্ড স্ল্যামজয়ী সানিয়া টেনিস ক্যারিয়ার থেকে অবসর নিয়েছেন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১:৩৯ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০