• শিরোনাম

    পাকিস্তানের মতো করেই হারল ‘পাকিস্তান’

    স্পোটর্স | রবিবার, ০৯ জুন ২০২৪

    পাকিস্তানের মতো করেই হারল ‘পাকিস্তান’

    ভারত-পাকিস্তান ম্যাচ মানেই বাড়তি উত্তেজনা। সেটা ছড়িয়ে পড়ে দুই দলের সাবেক ক্রিকেটার থেকে শুরু করে সাধারণ দর্শকদের মাঝেও। টি-টোয়েন্টি বিশ্বকাপের সুপার এইটের লড়াইয়ে টিকে থাকতে হলে ভারতকে হারাতেই হতো পাকিস্তানের। বোলাররা জয়ের মঞ্চ প্রস্তুত করে দিলেও সেটা কাজে লাগাতে পারেনি মোহাম্মদ রিজওয়ানরা। ভারতের কাছে ৬ রানে হেরেছে তারা।

    নিউ ইয়র্কে টস জেতা বড় অ্যাডভান্টেজ। সেই অ্যাডভান্টেজই কাজে লাগাল পাকিস্তান। শুরু থেকেই উইকেট হারাতে থাকে ভারত। মাঝে হাল ধরেছিলেন রিশাব পান্থ। তবে নাসিম-আমিরদের পেসে কুপোকাত ম্যান ইন ব্লুজ। পুরো বিশ ওভার খেলতে পারেনি ভারত। ১৯ ওভারে সবকটি উইকেট হারিয়ে রোহিত শর্মার দল তুলতে পারে ১১৯ রান।

    পাওয়ার-প্লেতেই রোহিত আর বিরাট কোহলির উইকেট হারায় ভারত। বৃষ্টির কারণে দেরিতে শুরু হওয়া ম্যাচের প্রথম ইনিংসে ছিল বোলারদের দাপট। পরে সেই দাপট কিছুটা হলেও থামিয়েছিলেন পান্থ। তাকে সঙ্গ দিয়েছেন আক্সার প্যাটেল। আক্সার ১৮ বলে ২০ রান করে ফিরলে ভাঙ্গে তাদের ৩৯ রানের পার্টনারশিপ। ৩১ বলে ৪২ রান করে মোহাম্মদ আমিরের বলে আউট হন পান্থ।

    সুর্যকুমার যাদব, শিবাম দুবে, হার্দিক পান্ডিয়া, রবীন্দ্র জাদেজা; কেউই দুই অঙ্কের রান স্পর্শ করতে পারেনি। কিছু ব্যতিক্রম ছাড়া পুরো ম্যাচেই ফিল্ডিংয়ে নড়বড়ে ছিল পাকিস্তান।

    ৪ ওভারে ২১ রান খরচায় নাসিম শাহ নিয়েছেন ৩ উইকেট। ৩ ওভারে ২১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন হারিস রউফ। ৪ ওভারে ২৩ রান খরচায় ২ উইকেট নিয়েছেন মোহাম্মদ আমির। এছাড়া একটি উইকেট নিয়েছেন শাহিন শাহ আফ্রিদি এবং একটি ছিলো রান আউট।

    ১২০ রানের লক্ষ্যে খেলতে নেমে শুরুটা ভালো করে পাকিস্তান। দুটি বাউন্ডারি মেরে দারুণ কিছুর ইঙ্গিত দিলেও বড় ইনিংস খেলতে ব্যর্থ হয়েছেন বাবর। তিনে নেমে ভালো করতে পারেননি উসমান খান। আরও একটি সুযোগ নষ্ট করেছেন তিনি। ১৫ বলে ১ বাউন্ডারিতে করেছেন মাত্র ১৩ রান। ফখর জামানও পারেননি বড় ইনিংস খেলতে।

    একপ্রান্ত আগলে রেখেছিলেন মোহাম্মদ রিজওয়ান। শুরুতে জাসপ্রিত বুমরাহ-মোহাম্মদ সিরাজদের সুইং দারুণভাবে সামাল দিয়েছেন তিনি। রান বেশি প্রয়োজন না থাকায় সিঙ্গেল-ডাবলসের দিকেই বেশি মনোযোগী ছিলেন উইকেট কিপার এ ব্যাটার। তবে তিনিও পারেননি শেষ করে আসতে। বুমরাহর উপর চড়াও হতে গিয়ে বোল্ড হন রিজওয়ান। তার আগে ৪৪ বলে ১ বাউন্ডারি ও ১ ছক্কায় করেছেন ৩১ রান।

    ইমাদ ওয়াসিম ও ইফতেখার আহমেদ পারেননি ম্যাচের পরিস্থিতি অনুযায়ী খেলতে। দুজনেই নষ্ট করেছেন বল, দুজনেরই স্ট্রাইকরেট ছিল একশোর নিচে। ২৩ বলে ১৫ রান করেছেন ইমাদ। ইফতেখারের ব্যাট থেকে এসেছে ৯ বলে ৫ রান। পাকিস্তানের হার ৬ রানে।

    ভারতের হয়ে ৪ ওভারে ১৪ রান দিয়ে ৩ উইকেট শিকার করেছেন জাসপ্রিত বুমরাহ। দুটি উইকেট নিয়েছেন হার্দিক পান্ডিয়া।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৭:৫৮ অপরাহ্ণ | রবিবার, ০৯ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০১১১২১৩১৪১৫১৬
    ১৭১৮১৯২০২১২২২৩
    ২৪২৫২৬২৭২৮২৯৩০