• শিরোনাম

    জয়ে ফিরল নিউজিল্যান্ড

    স্পোটর্স | শনিবার, ১৫ জুন ২০২৪

    জয়ে ফিরল নিউজিল্যান্ড

    টানা দুই হারে বিশ্বকাপ থেকে বিদায় নিশ্চিত আগেই। বিশ্বকাপ থেকে নিজেদের বিদায়বেলায় এসে জয় পেলো নিউজিল্যান্ড। টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে বিদায় নেওয়া কিউইরা উগান্ডার বিপক্ষে পেল প্রথম জয়ের দেখা। সব হারানোর পর উগান্ডাকে ধসিয়ে প্রথম পয়েন্টের দেখা পেল কেইন উইলিয়ামসনের দল।

    বিশ্বকাপে নিজেদের তৃতীয় ম্যাচে ৯ উইকেটের বিশাল জয় পেয়েছে নিউজিল্যান্ড। কিউইদের পেস আক্রমণের সামনে দাঁড়াতেই পারেনি উগান্ডা। আগে ব্যাট করে থমকে গেছে মাত্র ৪০ রানে। যা তাড়া করতে নেমে ৮৮ বল হাতে রেখেই জয়ের নাগাল পেয়ে যায় নিউজিল্যান্ড।

    ত্রিনিদাদে আজ মাত্র ৪০ রানে অলআউট হওয়া উগান্ডার ইনিংসটি বিশ্বকাপে আরেকটি সর্বনিন্ম রান। এর আগে চলতি আসরেই ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ৩৯ রানে অলআউট হয়েছিল উগান্ডা। টি-টোয়েন্টি বিশ্বকাপে সেটি ছিল যৌথভাবে সর্বনিম্ন। এবার কিউইদের বিপক্ষেও হল তেমন অভিজ্ঞতা।

    ব্রায়ান লারা স্টেডিয়ামে টস হেরে ব‍্যাট করতে নেমে ১৮.৪ ওভার টিকে থেকে ৪০ রান করে উগান্ডা। যা তাড়ায় নেমে পাওয়ার প্লেতেই খেলা শেষ করে দেয় নিউজিল্যান্ড।

    অথচ এত বড় জয় পাওয়া নিউজিল্যান্ডও কিনা বাদ পড়ল উগান্ডার সাথে। ‘সি’ গ্রুপ থেকে ৬ পয়েন্ট নিয়ে প্রথম দুটি স্থানে আছে আফগানিস্তান ও ওয়েস্ট ইন্ডিজ। দুদলই নিশ্চিত করেছে সুপার এইট। বাদ পড়েছে নিউজিল্যান্ড, উগান্ডা ও পাপুয়া নিউগিনি।

    সংক্ষিপ্ত স্কোর:

    উগান্ডা: ১৮.৪ ওভারে ৪০ (রোনাক ২, সেসাজি ০, ওবুয়া ০, রামজানি ০, ওয়াইসওয়া ১১, রিয়াজাত ২, দিনেশ ৪, মাসাবা ৩*, আচেলাম ৯, মিয়াজি ০, কিয়ুটা ১; বোল্ট ৪-১-৭-২, সাউদি ৪-১-৪-৩, স‍্যান্টনার ৩.৪-০-৮-২, ফার্গুসন ৪-০-৯-১, রাভিন্দ্রা ৩-১-৯-২)।

    নিউজিল‍্যান্ড: ৫.২ ওভারে ৪১/১ (অ‍্যালেন ৯, কনওয়ে ২২*, রাভিন্দ্রা ১*; কিয়ুটা ২-০-১৩-০, মিয়াজি ২.২-০-১৬-০, রিয়াজাত ১-০-১০-১)

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৪৮ অপরাহ্ণ | শনিবার, ১৫ জুন ২০২৪

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    নিশাম এসেই রংপুরের জয়ের নায়ক

    ১০ ফেব্রুয়ারি ২০২৪

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
    ১০১১১২১৩১৪
    ১৫১৬১৭১৮১৯২০২১
    ২২২৩২৪২৫২৬২৭২৮
    ২৯৩০৩১