• শিরোনাম

    মঙ্গলবার মিয়ামি আদালতে হাজির হবেন ট্রাম্প

    ডেনাইট ডেস্ক | শুক্রবার, ০৯ জুন ২০২৩

    মঙ্গলবার মিয়ামি আদালতে হাজির হবেন ট্রাম্প

    গোপন নথির মামলায় আগামী মঙ্গলবার মিয়ামির আদালতে হাজির হবেন যুক্তরাষ্ট্রের সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প।

    ট্রাম্পের আইনজীবী জানিয়েছেন, রাষ্ট্রীয় গুরুত্বপূর্ণ নানা নথি ব্যবহার করার অভিযোগে অভিযুক্ত হওয়ার পর এবার তিনি আদালতে যাবেন।

    শুক্রবার এক প্রতিবেদনে এ খবর জানিয়েছে ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি। প্রতিবেদনে বলা হয়েছে, একের পর এক মামলায় অভিযুক্ত হচ্ছেন যুক্তরাষ্ট্রের বহুল আলোচিত সাবেক এ প্রেসিডেন্ট। সবশেষ হোয়াইট হাউস ছাড়ার পরও জাতীয় প্রতিরক্ষা দপ্তরের গোপন নথি নিজের কাছে রেখে দেওয়া এবং ন্যায় বিচারে বাঁধা দেওয়া সংক্রান্ত ধারাবাহিক বেশ কয়েকটি অভিযোগের মুখোমুখি হচ্ছেন ট্রাম্প।

    এটি এমন একটি অভিযোগপত্র যেখানে তার বিরুদ্ধে আনা অভিযোগগুলোর বিস্তারিত বিবরণ এখনও পর্যন্ত জনসম্মুখে প্রকাশ করা হয়নি। সাবেক এই প্রেসিডেন্ট যিনি ২০২৪ সালে হোয়াইট হাউজে ফেরার জন্য প্রচারণা চালাচ্ছেন, তিনি বলছেন, এই পদক্ষেপ নির্বাচনী হস্তক্ষেপের একটি জঘন্য কাজ।

    এপ্রিলে নিউইয়র্কের গ্র্যান্ড জুরি ট্রাম্পকে অভিযুক্ত করার কয়েক মাসের মধ্যে এটি হবে আদালতে তার দ্বিতীয় সমন। ২০১৬ সালের প্রেসিডেন্ট নির্বাচনকালে সাবেক পর্ন তারকা স্টর্মি ড্যানিয়েলকে মোটা অঙ্কের ঘুষ দেওয়ার অভিযোগ রয়েছে ট্রাম্পের বিরুদ্ধে। ফৌজদারি অপরাধে অভিযুক্ত হলেও ট্রাম্প এসব অভিযোগ উড়িয়ে দিয়েছেন বারবার।

    ট্রাম্পের বেলায় ঘটা এটি একটি বিরল ঘটনা। কারণ,যুক্তরাষ্ট্রের রাজনৈতিক ইতিহাসে কোনো প্রেসিডেন্টের বিরুদ্ধেই ফেডারেল অপরাধ সংক্রান্ত অভিযোগ আনা হয়নি।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ১২:৩৫ অপরাহ্ণ | শুক্রবার, ০৯ জুন ২০২৩

    daynightbd.com |