• শিরোনাম

    শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ৩

    ডেনাইট ডেস্ক | শুক্রবার, ০৫ মে ২০২৩ | পড়া হয়েছে 56 বার

    শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অনুপস্থিত ২১ হাজার, বহিষ্কার ৩

    ১৭তম শিক্ষক নিবন্ধনের লিখিত পরীক্ষায় অনুপস্থিত ছিলেন ২১ হাজার জন। এছাড়া পরীক্ষা থেকে তিনজন বহিষ্কার হয়েছেন। এর আগে শুক্রবার (৫ মে) সারাদেশে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশনারি পর্যায়ে শিক্ষক নিয়োগে নিবন্ধন পরীক্ষা হয়। স্কুল পর্যায়ের এ পরীক্ষা সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত চলে।

    আট জেলায় হয় এ পরীক্ষায়। এতে ৭৮ হাজার ২৪৩ জন পরীক্ষার্থীর অংশগ্রহণ করার কথা থাকলেও অংশ নেন ৫৭ হাজার ২৭৪ জন। এতে করে অনুপস্থিত ছিলেন ২০ হাজার ৯৬৯ জন। আর অসদুপায়ের দায়ে বহিষ্কার হয়েছেন তিনজন। শিক্ষা মন্ত্রণালয়ের পক্ষ থেকে এ তথ্য জানানো হয়েছে। আগামীকাল শনিবার সকাল ৯টায় একইভাবে আট জেলায় কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা হবে।

    এর আগে এনটিআরসিএর এক বিজ্ঞপ্তিতে বলা হয়, স্কুল ও স্কুল-২ পর্যায়ের লিখিত পরীক্ষা ৫ মে এবং কলেজ পর্যায়ের লিখিত পরীক্ষা ৬ মে হবে। প্রিলিমিনারিতে উত্তীর্ণ এক লাখ ৫১ হাজার ৪৩৬ প্রার্থীকে ঐচ্ছিক বিষয়ে বিষয়ভিত্তিক লিখিত পরীক্ষায় অংশগ্রহণ করতে হবে।

    ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। এরপর এনটিআরসিএর অধীনে ৩০ ও ৩১ ডিসেম্বর হয় প্রিলিমিনারি পরীক্ষা। প্রিলিমিনারি পরীক্ষায় স্কুল-২, স্কুল ও কলেজ পর্যায়ে মোট ১১ লাখ ৯৩ হাজার ৯৭৮ পরীক্ষার্থী আবেদন করেন। পরীক্ষায় অংশ নেন ছয় লাখ ৮ হাজার ৪৯২ জন। এরমধ্যে স্কুল-২ পর্যায়ের পরীক্ষার্থী ৯০ হাজার ১৯১ জন, স্কুল পর্যায়ের পরীক্ষার্থী তিন লাখ দুই হাজার ৪২২ জন ও কলেজ পর্যায়ে পরীক্ষার্থী ছিলেন দুই লাখ ১৫ হাজার ৮৭৯ জন।

    Facebook Comments Box

    বাংলাদেশ সময়: ৩:১৪ অপরাহ্ণ | শুক্রবার, ০৫ মে ২০২৩

    daynightbd.com |

    এ বিভাগের সর্বাধিক পঠিত

    আর্কাইভ

    সোম মঙ্গল বুধ বৃহ শুক্র শনি রবি
     
    ১০
    ১১১২১৩১৪১৫১৬১৭
    ১৮১৯২০২১২২২৩২৪
    ২৫২৬২৭২৮২৯৩০৩১